আজ শনিবার, ২৩ জুন ২০১৮ |
Search

প্রচ্ছদ সংবাদ মানবতাবিরোধী অপরাধে মৌলভীবাজারের দুইজনের মৃত্যুদণ্ড

৭৩  বার পড়া হয়েছে

মানবতাবিরোধী অপরাধে মৌলভীবাজারের দুইজনের মৃত্যুদণ্ড

চাহিদা নিউজ ডেস্ক | ১:৫৯ অপরাহ্ন, ১০ জানুয়ারী, ২০১৮

  

chahida-news-1515571168.jpg

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৌলভীবাজারের দুই আসামির মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

বুধবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এই রায় দেন।

এর আগে বুধবার বেলা পৌনে ১১টার দিকে ২০২ পৃষ্ঠার রায় পড়তে শুরু করেন বিচারকরা। বেলা পৌনে ১২টার দিকে সাজার আদেশ দেওয়া হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ওজায়ের আহমেদ চৌধুরী ও মো. নেছার আলী। যাবজ্জীবন পাওয়া আসামিরা হলেন- সামছুল হোসেন তরফদার ওরফে আশরাফ, ইউনুছ আহমেদ ও মোবারক মিয়া। এদের মধ্যে ইউনুছ আহমেদ ও ওজায়ের আহমেদ চৌধুরী কারাগারে আছেন। আর বাকিরা পলাতক।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন- প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন ও প্রসিকিউটর তাপস কান্তি বল। এছাড়া আসামিদের পক্ষে যুক্তি উপস্থাপন করেন আইনজীবী আব্দুস সোবহান তরফদার ও রাষ্ট্রনিযুক্ত আইনজীবী মুজাহিদুল ইসলাম শাহিন।

এর আগে, গত বছরের ২০ নভেম্বর উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে মামলাটি যেকোন দিন রায়ের জন্য অপেক্ষমাণ (সিএভি) রাখেন ট্রাইব্যুনাল। এই আসামিদের বিরুদ্ধে হত্যা, গণহত্যা, আটক, অগ্নিসংযোগ ও লুটপাটের মোট পাঁচটি অভিযোগ রয়েছে।

  

Post Your Comment