আজ শুক্রবার, ২২ মার্চ ২০১৯ |
Search

প্রচ্ছদ জাতীয় কুয়েত মৈত্রী হলে বাক্সভর্তি জালভোট: প্রভোস্টকে অব্যাহতি

৬৪  বার পড়া হয়েছে

কুয়েত মৈত্রী হলে বাক্সভর্তি জালভোট: প্রভোস্টকে অব্যাহতি

চাহিদা নিউজ ডেস্ক | ১১:২৭ পূর্বাহ্ন, ১১ মার্চ, ২০১৯

  

chahida-news-1552282029.jpg

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ শুরুর আগেই বাক্সভর্তি ভোট দেয়া ব্যালট পেপার পাওয়ার ঘটনায় হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শবনম জাহানকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীনকে বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ প্রদান করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের ডাকসু ও হল সংসদ নির্বাচন সংক্রান্ত অনিয়মের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন ) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদকে আহ্বায়ক করে চার সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

এর আগে সোমবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর আগে শিক্ষার্থীরা নির্বাচনী কর্মকর্তাদের কাছে ব্যালট পেপার দেখতে চান। কিন্তু তারা সেই সময় ব্যালট দেখাতে অস্বীকার করেন।

পরে শিক্ষার্থীদের চাপের মুখে ব্যালটবাক্স খুলতে বাধ্য হন কর্মকর্তারা। সেই সময় শিক্ষার্থীরা তিনটি ব্যালট বাক্সে ভোট দেয়া ব্যালট পান।

এ সময় ভোট স্থগিতের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হল প্রভোস্ট শবনম জাহানকে অবরুদ্ধ করে রাখেন।

পরে অনিয়মের কারণে কুয়েত মৈত্রী হলে ডাকসু এবং হল নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

  

আপনার মন্তব্য লিখুন