আজ বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ জাতীয় কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

৪৯  বার পড়া হয়েছে

কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ

চাহিদা নিউজ ডেস্ক | ১:৫৮ অপরাহ্ন, ৬ অক্টোবর, ২০১৮

  

chahida-news-1538812738.JPG

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে ৫ শতাংশ ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটা বহালের দাবিতে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছে আদিবাসী ছাত্র পরিষদ।

শনিবার সকাল সাড়ে নয়টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়ক অবরোধ করে তারা। তবে সাড়ে ১১টার তারা রাস্তা ছেড়ে চলে যায়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে বিক্ষোভ মিছিল বের করে প্রধান ফটকের সামনে এসে তারা অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ করে। এতে রাস্তার দু’পাশে যান চলাচল বন্ধ হলে ভোগান্তিতে পরে সাধারণ মানুষ।

এ সময় তাদের টায়ার জ্বালিয়ে বিক্ষোভ এবং '৫ শতাংশ কোটা বহাল রাখো, রাখতে হবে’, ‘মন্ত্রীপরিষদ সচিবের সিদ্ধান্ত , মানি না, মানব না’ ‘পাহাড় কি সমতলে, লড়াই হবে সমানতালে’সহ বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি নকুল পাহান বলেন, ‘বাংলাদেশের ক্ষুদ্র নৃগোষ্ঠীরা এখনও উন্নত হয়নি। তাদের এখনও অভাব, দুর্দশা কাটেনি। কিন্তু তাদের এই অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। আমরাও এদেশের নাগরিক। এদেশের উন্নয়নের জন্য কাজ করি। তাই আমরা চাই ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ৫ শতাংশ কোটা বহাল রাখা হোক। ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটা বাতিলের সময় এখনো হয়নি। তারা এখনো ভালভাবে এগিয়ে যায়নি।

রাবি প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আদিবাসী শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে আমি এসে তাদের উঠে যাওয়ার জন্য বলি। এ সময় তারা আমাকে কথা দিয়েছে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এখানে ঘটবে না এবং সাড়ে ১১টার দিকে তারা রাস্তা ছেড়ে চলে যাবে।

  

Post Your Comment