আজ বুধবার, ২২ আগস্ট ২০১৮ |
Search
  • জাতীয়

আপডেট: ১০:৩৯ পূর্বাহ্ন, ২০ আগস্ট, ২০১৮

৩৬  বার পড়া হয়েছে

যুক্তফ্রন্ট ও গণফোরামের জাতীয় ঐক্য গড়ার সিদ্ধান্ত

সরকার বিরোধী জাতীয় ঐক্য গড়ে তোলার সিদ্ধান্তে একমত পোষণ করেছে সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের শরীক তিন দল ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরাম। সোমবার রাতে বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নানের গুলশানের বাসভবনে অনুষ্ঠিত … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৩ পূর্বাহ্ন, ২০ আগস্ট, ২০১৮

৩৪  বার পড়া হয়েছে

এবার গার্মেন্টস খাত অস্থিতিশীল করার খেলায় মেতেছে অশুভ চক্র

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা সংস্কার ও নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের ওপর ভর করে ব্যর্থ হয়ে এবার একটি অশুভ চক্র গার্মেন্ট খাতকে অস্থিতিশীল করার চক্রান্তে মেতেছে। সেখানে তারা অবিরাম যোগাযোগ বাড়িয়ে দিয়েছে। কারা কারা যোগাযোগ করছে … বিস্তারিত » »

আপডেট: ১০:৩১ পূর্বাহ্ন, ২০ আগস্ট, ২০১৮

৩৫  বার পড়া হয়েছে

ঈদে বাড়ি ফিরতে ট্রেনেই আস্থা

ঈদে বাড়ি যেতে ও পরে কর্মস্থলে ফিরতে বিভিন্ন যানবাহনের মধ্যে ট্রেনে ভ্রমণেই সবচেয়ে বেশি স্বাচ্ছন্দ বোধ করেন যাত্রীরা। সড়ক-মহাসড়কে যানজট ও নিরাপত্তা ঝুঁকি থাকলেও ট্রেনে এ ধরনের সমস্যা নেই। তাই যে করেই হোক একবার ট্রেনে উঠতে পারলে নিরাপদে গন্তব্যে পৌঁছানোর নিশ্চয়তা থাকে। এসব বিবেচনায় ঈদে দ্রুত … বিস্তারিত » »

আপডেট: ১:৩৬ অপরাহ্ন, ১৫ আগস্ট, ২০১৮

৩৯  বার পড়া হয়েছে

টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১০টা ৬ মিনিটে বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর সমাধিসৌধের বেদীর পাশে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর … বিস্তারিত » »

আপডেট: ২:১৫ অপরাহ্ন, ১৪ আগস্ট, ২০১৮

৬০  বার পড়া হয়েছে

বিশ্বে বাস অযোগ্য শহরের তালিকায় ঢাকা দ্বিতীয়

বিশ্বে বসবাসের অযোগ্য শহরের তালিকায় বাংলাদেশের রাজধানী ঢাকা দ্বিতীয়। লন্ডনভিত্তিক ইকোনমিস্ট গ্রুপের ইকোনমিস্ট ইনটেলিজেন্স ইউনিটের বার্ষিক জরিপে এ তথ্য উঠে এসেছে।রাজনৈতিক, সামাজিক স্থিতিশীলতা, অপরাধ, শিক্ষা এবং স্বাস্থ্যসেবা বিবেচনায় বিশ্বব্যাপী ১৪০ শহরের ওপর জরিপ চালিয়ে তালিকাটি প্রকাশ করেছে সংস্থাটি।অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনা অস্ট্রেলিয়ার মেলবোর্নকে হারিয়ে বাসযোগ্য শহরের তালিকায় … বিস্তারিত » »

আপডেট: ২:১১ অপরাহ্ন, ১২ আগস্ট, ২০১৮

৩৬  বার পড়া হয়েছে

সড়কে অনিয়ম বরদাশত করা হবে না : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, শিক্ষার্থীদের আন্দোলনে তৃতীয়পক্ষ প্রবেশ করে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চেয়েছিল। দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় দায়ীদের বিরুদ্ধে বিচার নিশ্চিত করা হবে। রবিবার সকাল ১০টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের নিকটে আন্ডারপাস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এ … বিস্তারিত » »

আপডেট: ২:০৫ অপরাহ্ন, ১২ আগস্ট, ২০১৮

৩৬  বার পড়া হয়েছে

যে কারণে কমছে না সড়কের বিশৃঙ্খলা

একটি দুর্ঘটনা গোটা দেশকে নাড়িয়ে দিয়েছিল। বাসচাপায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমন্টে স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী আবদুল করিম ও দিয়া খানম মিম নিহতের পর শিক্ষার্থীরা নিরাপদ সড়ক দাবিতে আন্দোলনে নামে। দেশ-বিদেশ থেকেও এই আন্দোলনে সমর্থন এসেছিল। আন্দোলনরত শিক্ষার্থীরা সড়কে যানবাহনের লাইসেন্স পরীক্ষা, রিকশা, প্রাইভেটকার-মাইক্রোবাসের চলাচলের জন্য পৃথক … বিস্তারিত » »

আপডেট: ১১:২২ পূর্বাহ্ন, ১২ আগস্ট, ২০১৮

৬৩  বার পড়া হয়েছে

খালেদা জিয়ার জামিন বহাল

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রয়েছে।এই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনে রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ 'নো অর্ডার' দেন। এতে খালেদা … বিস্তারিত » »

আপডেট: ১:৩৯ অপরাহ্ন, ১১ আগস্ট, ২০১৮

৬৯  বার পড়া হয়েছে

ট্রাফিক সপ্তাহ আরও ৩ দিন বাড়ল

সড়কে নিরাপত্তা ও শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য ট্রাফিক সপ্তাহ আরও তিন দিন বাড়ানোর ঘোষণা দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।শনিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।এসময় ডিএমপি) কমিশনার বলেন, ব্যক্তি পেশা ও তার অবস্থান নিবির্শেষে যে কেউ ট্রাফিক … বিস্তারিত » »

আপডেট: ১:০৫ অপরাহ্ন, ৯ আগস্ট, ২০১৮

৩৭  বার পড়া হয়েছে

কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন শহিদুল আলম: ডিবি

সামাজিকমাধ্যমে বিভ্রান্তি ছড়িয়ে শিক্ষার্থীদের আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টার কথা স্বীকার করে কৃতকর্মের জন্য আলোকচিত্রী শহিদুল আলম ক্ষমা চেয়েছেন বলে দাবি করেছে ডিবি পুলিশ।‘ফেসবুক লাইভে দেশের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে ছাত্র আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করেছিলেন আলোকচিত্রী শহিদুল আলম। রিমান্ডে বিষয়টি স্বীকার করে নিজের … বিস্তারিত » »