আজ বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ বিদেশ জাতিসংঘে ভারতকে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক বলল পাকিস্তান

৫৩  বার পড়া হয়েছে

জাতিসংঘে ভারতকে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক বলল পাকিস্তান

১১:০২ পূর্বাহ্ন, ১ অক্টোবর, ২০১৮

  

chahida-news-1538370149.jpg

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম বার্ষিক অধিবেশনে ভারতকে সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক হিসেবে উল্লেখ করেছে পাকিস্তান।

জাতিসংঘে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ পাকিস্তানকে আক্রমণ করে বক্তব্য দেয়ার পর পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি ভারতকে সন্ত্রাসবাদের জন্য অভিযুক্ত করেন।

তিনি তীব্র প্রতিক্রিয়া দেখিয়ে বলেন, প্রতিবেশী দেশটি ঠুনকো অজুহাত তুলে পাকিস্তানের দেয়া শান্তি আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে। কোরেশি বলেন, পাকিস্তান ও অন্য কয়েকটি দেশে ভারত সন্ত্রাসবাদ 'রফতানি' করছে তার প্রমাণ হচ্ছে কুলভূষণ যাদব।

এর একদিন আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সন্ত্রাসবাদে পৃষ্ঠপোষকতা দেয়ার অভিযোগে পাকিস্তানের কঠোর সমালোচনা করেন। তিনি পাকিস্তানকে ‘পরশ্রীকাতর ও শঠ’ বলে মন্তব্য করেন।

পাকিস্তানের ভেতরে সন্ত্রাসবাদে উসকানি দেয়ার অভিযোগে কয়েক বছর আগে আটক হন ভারতীয় গুপ্তচর কুলভূষণ যাদব।

সুষমা স্বরাজের সমালোচনার কড়া জবাব দিলেও কোরেশি ভারতের সঙ্গে সম্মানের ভিত্তিতে সুসম্পর্ক রক্ষা ও সব ইস্যুতে আলোচনার জন্য ইসলামাবাদের প্রস্তুতির কথাও জানিয়েছেন।

পাশাপাশি তিনি বলেন, আঞ্চলিক শান্তির ক্ষেত্রে কাশ্মীর হচ্ছে সবচেয়ে বড় বাধা। ভারতীয় বাহিনী সাত দশক ধরে কাশ্মীরি জনগণের ওপর বর্বরতা চালাচ্ছে বলে তিনি মন্তব্য করেন।

তিনি ভারতকে সতর্ক করে বলেন, সীমান্তের নিয়ন্ত্রণরেখায় কোনো রকমের ভুল করলে পাকিস্তানের পক্ষ থেকে কঠিন প্রতিশোধের মুখে পড়তে হবে।

  

Post Your Comment