আজ বৃহঃস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ |
Search

প্রচ্ছদ বিদেশ আমাকে ইমপিচ করা বড় ভুল হবে : ট্রাম্প

৪১  বার পড়া হয়েছে

আমাকে ইমপিচ করা বড় ভুল হবে : ট্রাম্প

২:০৬ অপরাহ্ন, ৮ সেপ্টেম্বর, ২০১৮

  

chahida-news-1536394002.jpg

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সমর্থকদের উদ্দেশে বলেছেন, আমাকে ইমপিচ করা হলে সেটা হবে আপনাদের ভুল। কারণ আপনারা ভোট দিতে যাননি। আগামী মধ্যবর্তী নির্বাচনে সমর্থকদের ভোট দিতে যেতে উত্সাহিত করতে এ কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। উল্লেখ্য, মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে কংগ্রেসে ডেমোক্র্যাটরা নিয়ন্ত্রণ পেলে প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করতে পারেন বলে আশংকা করা হচ্ছে। খবর সিএনএনের

বৃহস্পতিবার মন্টানায় এক সমাবেশে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, আগামী মধ্যবর্তী নির্বাচনে কেবল আপনারা প্রার্থীকে ভোট দেবেন না। আপনারা ভোট দেবেন দলকে যারা কংগ্রেসকে নিয়ন্ত্রণ করবে। প্রেসিডেন্ট ট্রাম্প বোঝাতে চেয়েছেন যে, সমর্থকরা ভোট না দিলে কংগ্রেসের নিয়ন্ত্রণ আসবে ডেমোক্র্যাটদের হাতে। তখন ডেমোক্র্যাটরা তাকে ইমপিচ করার সুযোগ পাবেন।

ট্রাম্প বলেন, আপনারা যদি ভোট দিতে না যান তাহলে এমনটাই ঘটবে। ডেমোক্র্যাটদের নাম উল্লেখ না করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তারা তখন বলবে, ইতিহাসে আমিই প্রথম প্রেসিডেন্ট যে এই পরিস্থিতির শিকার হলাম। তারা বলবে, আমি কী কাজ করেছি! তাই আমাকে ইমপিচ করাই ভাল মনে করবে।

ট্রাম্প বলেন, বিরোধীরা হয়তো বলবে, তারা আমাকে ইমপিচ করবে। এই কথাই বারবার বলবে। কিন্তু যে ব্যক্তিটি মহৎ কাজ করছেন তাকে কিভাবে আপনারা ইমপিচ করবেন? সেটা কী বড় ভুল হবে না? প্রেসিডেন্ট ট্রাম্প ইমপিচ নিয়ে আগেও কথা বলেছেন। তবে এবারের বক্তব্য তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ সম্প্রতি খবর প্রকাশ পেয়েছে, হোয়াইট হাউসের ভেতরেই ট্রাম্পকে সরানোর চেষ্টা চলছে। তাকে অনেকেই পছন্দ করেন না।

রক্ষণশীল রেডিওর উপস্থাপক হাগ হিউইটের এক প্রশ্নের জবাবে সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা মিচ ম্যাককোনেল বলেন, অসদাচরণ প্রেসিডেন্টের অপসারণের কারণ হতে পারে। তবে তিনি বলেন, এই বিষয়ে তিনি বিশেষজ্ঞ নন।

  

Post Your Comment