আজ সোমবার, ২১ মে ২০১৮ |
Search
  • বিদেশ

আপডেট: ১২:৫৪ অপরাহ্ন, ১৯ মে, ২০১৮

৪৪  বার পড়া হয়েছে

ক্রিকেট ম্যাচে বোমা হামলায় আফগানিস্তানে নিহত ৮

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশে একটি ক্রিকেট ম্যাচে বোমা হামলায় অন্তত ৮ জন মারা গেছেন। এছাড়া আহত হয়েছেন কমপক্ষে ৪৫ জন। খবর এএফপির।নয়া নাজিমাবাদ রমজান কাপ ক্রিকেট টুর্নামেন্টের একটি ম্যাচে শুক্রবার এ ঘটনা ঘটে। শুক্ররাব রাতে নানগারহার প্রদেশের রাজধানী জালালাবাদের স্টেডিয়ামে দিবা-রাত্রীর ম্যাচ ছিল এটি। খেলোয়াড় এবং … বিস্তারিত » »

আপডেট: ১১:০২ পূর্বাহ্ন, ১৯ মে, ২০১৮

৫০  বার পড়া হয়েছে

কিউবায় বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক আরোহী নিহত

কিউবার হাভানায় জোসি মার্তি আন্তর্জাতিক বিমানবন্দরে উড্ডয়নের কিছুক্ষণ পরেই বোয়িং ৭৩৭ বিমান বিধ্বস্ত হয়ে শতাধিক আরোহী নিহত হয়েছেন।দেশটির কমিউনিস্ট পার্টির সংবাদপত্র গ্রামা জানিয়েছে, তিন ব্যক্তি বেঁচে গেলেও তাদের অবস্থা আশঙ্কাজনক। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে।গত মাসে শপথ নেয়া কিউবার প্রেসিডেন্ট মিগুয়ের ডিয়াজ-কানেল বলেন, এটা সত্যিই এক দুর্ভাগ্যজনক … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৮ অপরাহ্ন, ১৮ মে, ২০১৮

৩২  বার পড়া হয়েছে

মালয়েশিয়ার রাজনীতি যেন শেক্সপিয়ারের নাটক

মালয়েশিয়ায় গত ৯ মে'র সাধারণ নির্বাচনে বড় ধরনের বিজয়ের মাধ্যমে ক্ষমতাসীন দলকে ক্ষমতাচ্যুত করেছেন মাহাথির মোহাম্মদ। এর পরপরই আনোয়ার ইব্রাহিমের কারামুক্তির ঘটনাকে দেশটির নতুন সূচনায় একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে বিবেচনা করা হচ্ছে। কেননা এই দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে আনুগত্যের পরীক্ষার লড়াইটা ছিল স্পষ্ট। কেননা তাদের একজন এক … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৬ অপরাহ্ন, ১৮ মে, ২০১৮

৩৩  বার পড়া হয়েছে

কিমকে ট্রাম্প: শর্ত না মানলে গাদ্দাফির মতো পরিণতি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনকে বলেছেন, পরমাণু অস্ত্র ত্যাগ করলে ক্ষমতায় থাকার নিশ্চয়তা পাবেন। আর তা না করলে লিবিয়ার প্রয়াত নেতা মুয়াম্মার আল-গাদ্দাফির মতো পরিণতি হবে। খবর: বিবিসি, আলজাজিরা।বৃহস্পতিবার সাংবাদিকদের ট্রাম্প বলেন, বৈঠক সফলভাবে সম্পন্ন হলে উত্তর কোরিয়াকে যে নিরাপত্তা দেওয়া … বিস্তারিত » »

আপডেট: ৮:০৪ অপরাহ্ন, ১৭ মে, ২০১৮

৩২  বার পড়া হয়েছে

জাতিসংঘ ‘ফিনিশ’ হয়ে গেছে: এরদোগান

ফিলিস্তিনি মুসলিমদের ওপর ইসরাইলি বর্বরতার বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিতে না পারায় জাতিসংঘ শেষ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান। বুধবার তুরস্কের রাজধানী আঙ্কারায় এক অনুষ্ঠানে তিনি বলেন, জাতিসংঘ শেষ (ফিনিশড) হয়ে গেছে।কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, অবরুদ্ধ গাজায় বিক্ষোভকারীদের ওপর ইসরাইল যেসব … বিস্তারিত » »

আপডেট: ৮:০৪ অপরাহ্ন, ১৭ মে, ২০১৮

৩৩  বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্র সারা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ছে

সম্প্রতি ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা বাতিল এবং ফিলিস্তিনের গাজা ইস্যুতে বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের দূরত্ব বাড়ছে। মঙ্গলবার জাতিসংঘের বিশেষ অধিবেশনে এই বিভেদ আরও স্পষ্ট হয়ে উঠেছে।মঙ্গলবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বিশেষ অধিবেশনে ফিলিস্তিনি গণহত্যার বিষয়ে একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠনের প্রস্তাব তোলা হয়।প্রস্তাব নিয়ে আলোচনার সময় … বিস্তারিত » »

আপডেট: ৯:৫৩ অপরাহ্ন, ১৪ মে, ২০১৮

৩৭  বার পড়া হয়েছে

ফিলিস্তিনি নিহতের সংখ্যা বেড়ে ৪৩

গাজা উপত্যকায় ইসরাইলি সেনাবাহিনীর গুলি আর বোমায় প্রাণ হারানো ফিলিস্তিনিদের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৪৩। আার আহত হয়েছেন আনুমানিক ১৭০০ জন। ইসরাইলের কাঁটাতারের বেড়ার কাছে বিভিন্ন পয়েন্টে ফিলিস্তিনি প্রতিবাদকারীদের টার্গেট করে তাজা গুলি, বোমা আর টিয়ারগ্যাস ছুড়ছে ইসরাইলি সেনারা। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে আহত ১৬৯৩ জনের মধ্যে … বিস্তারিত » »

আপডেট: ৬:২৬ অপরাহ্ন, ১৪ মে, ২০১৮

৩৬  বার পড়া হয়েছে

জেরুসালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রকে উচিৎ শিক্ষা দিন: তুর্কী প্রেসিডেন্ট এরদোয়ান

জেরুসালেম প্রশ্নে জাতিসংঘ সাধারণ পরিষদে যারা যুক্তরাষ্ট্রের বিপক্ষে ভোট দেবে, তাদের সাহায্য বন্ধ করে দেবেন বলে হুমকি দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।তার শক্ত জবাব দিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রেজেপ তাইয়িপ এরদোয়ান যুক্তরাষ্ট্রকে উচিৎ শিক্ষা দেয়ার আহ্বান জানিয়েছেন।মিস্টার এরদোয়ান বলেছেন, অর্থ দিয়ে তুরস্কের ভোট কেনা যাবে না। তিনি … বিস্তারিত » »

আপডেট: ৬:১৬ অপরাহ্ন, ১৪ মে, ২০১৮

৩৭  বার পড়া হয়েছে

জেরুজালেমে মার্কিন দূতাবাস স্থানান্তর বিক্ষোভে নির্বিচার গুলি, নিহত ১৮

সোমবার জেরুজালেমে যুক্তরাষ্ট্রের ইসরাইল দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে গাজা উপত্যকায় কমপক্ষে ১০ হাজারেরও বেশি ফিলিস্তিনি সমবেত হয়। এসময় ইসরাইলি নিরাপত্তা বাহিনীর গুলিতে এখন পর্যন্ত ১৮ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা। সোমবার সকাল থেকে ফিলিস্তিনিরা অধিকৃত গাজা উপত্যকায় ইসরাইলের সীমান্তে সমবেত হতে থাকে … বিস্তারিত » »

আপডেট: ১১:৫০ পূর্বাহ্ন, ১৩ মে, ২০১৮

৩৪  বার পড়া হয়েছে

চিতার হাত থেকে শিশুকে বাঁচালেন মা

শুক্রবার অনলাইনে একটি ভিডিও পোস্ট করেছেন রবিন দি গ্রাফ নামের ২৪ বছর বয়সী এক যুবক। সেখানে দেখা গেছে, মেটোপথের দু’ধারে ঘাসের জঙ্গল। আর সেই জঙ্গল থেকে বেরিয়ে ছোট্ট এক শিশুকে কোলে তুলে নিয়ে ছুটছেন এক নারী। পিছনে তাড়া করছে দুটো চিতা। কোনোরকমে রাস্তায় দাঁড় করানো গাড়িতে … বিস্তারিত » »