আজ শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ |
Search
  • বিদেশ

আপডেট: ১১:৩৪ পূর্বাহ্ন, ১৪ ডিসেম্বর, ২০১৭

৪৪  বার পড়া হয়েছে

পূর্ব জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করল ওআইসি

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণাকে প্রত্যাখ্যান করে পূর্ব জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষণা করেছে মুসলিম দেশগুলোর সহযোগিতামুলক সংগঠন ওআইসি। তাদের এ পদাঙ্ক অনুসরণের জন্য আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে। বুধবার তুরস্কের ইস্তাম্বুলে ওআইসির জরুরি সম্মেলন থেকে এ আহ্বান জানানো হয়। এ সময় বলা হয়, যুক্তরাষ্ট্র জেরুজালেম ইস্যুতে … বিস্তারিত » »

আপডেট: ১১:২৩ পূর্বাহ্ন, ১৪ ডিসেম্বর, ২০১৭

৪৪  বার পড়া হয়েছে

যৌন হয়রানির অভিযোগ আনা নারীরা মিথ্যাবাদী : ট্রাম্প

যৌন হয়রানির অভিযোগ আনা নারীরা মিথ্যা কথা বলছেন বলে দাবি করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার টুইটার বার্তায় তিনি দাবি করেছেন, এসব নারীর সঙ্গে তার কখনো দেখাই হয়নি। এ খবর ভুয়া। দ্য গার্ডিয়ান।ট্রাম্পের বিরুদ্ধে এ পর্যন্ত ১৬ জন নারী যৌন হয়রানির অভিযোগ এনেছেন। তাদের মধ্যে অন্তত … বিস্তারিত » »

আপডেট: ১২:৪২ অপরাহ্ন, ১৩ ডিসেম্বর, ২০১৭

৩৪  বার পড়া হয়েছে

২০ জিনের সজ্জাসঙ্গী ব্রিটেনের নারী!

গত ১২ বছরে ২০টি ‘জিনের’ সঙ্গে শারীরিক সম্পর্কের দাবি করেছেন ব্রিটেনের ব্রিস্টল শহরের এক নারী। শুধু তাই নয়, তাদের প্রশংসায় রীতিমতো পঞ্চমুখ হয়েছেন তিনি।অ্যামেথিস্ট রেলম (২৭) নামের ওই নারী সম্প্রতি আইটিভি নামে ব্রিটেনের একটি টেলিভিশন চ্যানেলে উপস্থিত ছিলেন। সেখানে ‘দ্য মর্নিং’ নামে একটি অনুষ্ঠানে বেশ খোলাখুলিভাবে … বিস্তারিত » »

আপডেট: ১২:৪১ অপরাহ্ন, ১৩ ডিসেম্বর, ২০১৭

৩৪  বার পড়া হয়েছে

যৌন কেলেঙ্কারীতে ডুবল ট্রাম্পের প্রার্থী

রিপাবলিকানদের ঘাঁটি হিসেবে পরিচিত আলবামায় লজ্জাজনক ভরাডুবি হয়েছে দলটির সিনেটর প্রার্থী অভিযুক্ত রয় মুরের।কিশোরীদের যৌন নিগ্রহের জন্য অভিযুক্ত মুরকে জেতানোর জন্য কোমর বেঁধে নেমেছিলেন যৌন নিগ্রহের জন্য অভিযুক্ত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।কিন্তু রিপাবলিকান দলের সমর্থকরা ভোট বর্জন করে মুর বা ট্রাম্প কারোরই যৌন কেলেঙ্কারিকে আর প্রশ্রয় … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৫ পূর্বাহ্ন, ১৩ ডিসেম্বর, ২০১৭

৪০  বার পড়া হয়েছে

ফের ইসরাইলি হামলায় গাজায় নিহত ২

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় আবারও বিমান হামলা ও ট্যাংকের গোলাবর্ষণ করেছে ইহুদিবাদী ইসরাইল। সোমবার একদিনেই দুই দফা হামলা চালায় ইসরাইল। এতে দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরাইল স্বীকার করেছে, ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের কয়েকটি অবস্থানে এসব হামলা চালানো হয়। বরাবরের মতোই এবার ইসরাইল দাবি করেছে, … বিস্তারিত » »

আপডেট: ১:১৪ অপরাহ্ন, ১২ ডিসেম্বর, ২০১৭

৪৬  বার পড়া হয়েছে

গাজায় সৌদি বাদশা ও যুবরাজের ছবিতে আগুন দিয়ে বিক্ষোভ

আমেরিকার পক্ষ থেকে জেরুজালেম বা আল-কুদসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিবাদে অবরুদ্ধ গাজা উপত্যকার অধিবাসীরা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সৌদি বাদশাহ সালমানের ছবিতে আগুন দিয়েছে। সোমবার আন্তর্জাতিক গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে।ট্রাম্পের ঘোষণার প্রতিবাদ জানাতে রোববার ফিলিস্তিনের স্বাধীনতাকামী পপুলার ফ্রন্ট গাজা শহরে এক বিক্ষোভ … বিস্তারিত » »

আপডেট: ১:১৩ অপরাহ্ন, ১২ ডিসেম্বর, ২০১৭

৪১  বার পড়া হয়েছে

গাজায় আবারো ইসরাইলের ট্যাঙ্ক ও বিমান হামলা

গাজা উপত্যকার হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে ট্যাঙ্ক ও বিমান হামলা চালিয়েছে ইসরাইল।ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা গাজা উপত্যকার হামাসের বিভিন্ন অবস্থান লক্ষ্য করে ট্যাঙ্ক ও বিমান হামলা চালিয়েছে। সোমবার ইসরাইলের দক্ষিণাঞ্চলে ফিলিস্তিনীদের রকেট হামলার পর তারা পাল্টা এ হামলা চালায়।সামরিক বাহিনী জানায়, গাজা উপত্যকা থেকে … বিস্তারিত » »

আপডেট: ১১:২৯ পূর্বাহ্ন, ১২ ডিসেম্বর, ২০১৭

৫৬  বার পড়া হয়েছে

নিউইয়র্কে হামলায় অস্বস্তিতে বাংলাদেশিরা

নিউইয়র্কে সন্ত্রাসী হামলা চেষ্টায় আটক যুবক আকায়েদ উল্লাহ বেশ অস্বস্থিতে ফেলে দিয়েছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশিদের। বিশেষত নিউইয়র্কে বসবাসরত বাংলাদেশি সমাজকে বেশ অনেক খানিই বিব্রত করেছে। যুক্তরাষ্ট্রের মূল ধারার গণমাধ্যম এমনকি স্থানীয় জনপ্রতিনিধিরা বেশ সচেতনভাবেই বলছেন, এই হামলার খবরের সাথে সাথে তার জাতীয়তা কি সেটা কোনো সংবাদ … বিস্তারিত » »

আপডেট: ১:৩৮ অপরাহ্ন, ১১ ডিসেম্বর, ২০১৭

৬১  বার পড়া হয়েছে

জেরুজালেমে সেনা পাঠাতে প্রস্তুতি নিচ্ছে মালয়েশিয়া

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের সিদ্ধান্তের জবাবে জেরুজালেমে সেনা পাঠাতে প্রস্তুত মালয়েশিয়া। এমন ঘোষণা দিয়েছেন মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হিশামউদ্দিন হোসেন। বুধবার জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করেন ট্রাম্প। এর প্রতিবাদে ফুঁসে ওঠে বাংলাদেশ সহ মুসলিম বিশ্ব। শুধু মুসলিম বিশ্বই নয়, ইউরোপের অনেক দেশও প্রতিবাদে শরিক হয়েছে। তাই দৃশ্যত … বিস্তারিত » »

আপডেট: ১:৩৪ অপরাহ্ন, ১১ ডিসেম্বর, ২০১৭

৫০  বার পড়া হয়েছে

জেরুজালেম রাজধানী ঘোষণার পেছনের কথা

প্রায় ৭০ বছরের মার্কিন পররাষ্ট্রনীতি লঙ্ঘন করে জেরুজালেমকে ইসরাইলের রাজধানীর স্বীকৃতি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের এই স্বীকৃতির আসল কারণ হচ্ছে, তার আশঙ্কা, তিনি যদি এই স্বীকৃতি না দেন তাহলে মার্কিন খ্রিস্টান ধর্মাবলম্বীদের ভোট ব্যাংক হারাবেন তিনি।ট্রাম্পের উপদেষ্টারাও বলেছেন, গত বছরের মার্কিন নির্বাচনে দেয়া নির্বাচনী … বিস্তারিত » »