আজ শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ |
Search
  • বিদেশ

আপডেট: ১২:৩৯ অপরাহ্ন, ১৫ নভেম্বর, ২০১৮

৪৯  বার পড়া হয়েছে

ওমরাহ শেষে বিমানেই মারা গেল শিশু

সৌদি আরব থেকে ওমরাহ করে পরিবারের সঙ্গে ফেরার পথে বিমানেই মারা গেছে চার বছর বয়সী এক ভারতীয় শিশু। সোমবার ওমান এয়ারওয়েজের একটি বিমানে এ ঘটনা ঘটে।সৌদি থেকে ওমানের রাজধানী মাসকট হয়ে ভারতের দক্ষিণাঞ্চলের কেরালা প্রদেশের কালিকুটের উদ্দেশ্যে উড্ডয়ন করেছিল ওমান এয়ারওয়েজের ওই বিমান। এ ঘটনার পর … বিস্তারিত » »

আপডেট: ১১:২৪ পূর্বাহ্ন, ২৭ অক্টোবর, ২০১৮

৩৭  বার পড়া হয়েছে

খাশোগিকে হত্যার পর ঘাতকদের মদপান করে উল্লাস

ইস্তানবুলে সৌদি কনস্যুলেটে সাংবাদিক জামাল খাশোগিকে হত্যার পর দেশে ফেরার পথে ঘাতকরা খুবই উল্লাসিত ছিল। এ সময় তারা ব্যাপক মদপানও করেছিল। ঘাতক দলের প্রধানের গাড়ি চালকের বরাতে তুরস্কের দৈনিক দ্য হুররিয়াত ডেইলি নিউজ এ তথ্য জানিয়েছে।ইতিমধ্যে খাশোগি হত্যায় ১৮ সন্দেহভাজনকে তুরস্কে প্রত্যার্পণের আহ্বান জানিয়েছে আঙ্কারা।শুক্রবার তুরস্কের … বিস্তারিত » »

আপডেট: ১১:৪৪ পূর্বাহ্ন, ২৬ অক্টোবর, ২০১৮

৩৮  বার পড়া হয়েছে

প্রেসিডেন্ট ট্রাম্পের মোবাইলে মাঝেমধ্যেই আড়িপাতে চীন!

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মোবাইল ফোনে প্রায়শঃই চীন আড়িপাতে বলে তাদের এক প্রতিবেদনে জানিয়েছে নিউইয়র্ক টাইমস। বুধবার কয়েকজন বর্তমান ও সাবেক মার্কিন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ট্রাম্প যখন তার ব্যক্তিগত মোবাইলে বন্ধুদের সঙ্গে গল্প করেন সেসব শুনে নিয়ে মার্কিন নীতিতে প্রভাব বিস্তার করার … বিস্তারিত » »

আপডেট: ১:২৮ অপরাহ্ন, ২৩ অক্টোবর, ২০১৮

৫৪  বার পড়া হয়েছে

দীর্ঘতম সমু্দ্র সেতুর উদ্বোধন (ভিডিওসহ)

সমুদ্রের ওপর বিশ্বের দীর্ঘতম সেতু ‘হংকং-ঝুহাই-ম্যাকাও ব্রিজ’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেছে চীন। মঙ্গলবার চীনের প্রেসিডেন্ট শি চিনপিং এই সেতুর উদ্বোধন করেন। খবর বিবিসিরসেতুটির দৈর্ঘ্য প্রায় ৫৫ কিলোমিটার (৩৪ মাইল)। চীনের মুল ভূখণ্ডের ঝুহাই শহরের সঙ্গে এ সেতু সংযুক্ত করবে হংকং ও ম্যাকাওকে। আজ উদ্বোধন করা হলেও বুধবার … বিস্তারিত » »

আপডেট: ২:৩৯ অপরাহ্ন, ২২ অক্টোবর, ২০১৮

৩৯  বার পড়া হয়েছে

ফের ভোল পাল্টালো সৌদি

খাসোগি হত্যাকাণ্ড নিয়ে নতুন সূর তুলেছে সৌদি আরব। রোববার দেশটি সাংবাদিক জামাল খাসোগি হত্যাকে তাদের মহা ও গুরুতর ভুল বলে আখ্যায়িত করেছে। একইসঙ্গে সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী আহমেদ আল-জুবেইর খাসোগি হত্যার পেছনে সৌদি ক্রাউন প্রিন্সের হাত রয়েছে এমন সকল দাবি নাকচ করে দিয়েছেন। তিনি দাবি করেন, মোহাম্মদ … বিস্তারিত » »

আপডেট: ১:১৬ অপরাহ্ন, ২০ অক্টোবর, ২০১৮

৪০  বার পড়া হয়েছে

খাসোগিকে হত্যা করা হয়েছে, স্বীকার করল সৌদি আরব

অনেক জল ঘোলা করার পর অবশেষে সৌদি আরব সরকার আনুষ্ঠানিকভাবে দেশটির রাজ পরিবারের সমালোচক ও সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার কথা স্বীকার করেছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ জানিয়েছে, ইস্তাম্বুলের সৌদি কনস্যুলেটেই এক মারামারির ঘটনায় খাসোগি নিহত হন। আল জাজিরার খবরে বলা হয়েছে, জামাল খাসোগি কনস্যুলেটে প্রবেশের … বিস্তারিত » »

আপডেট: ১:৪৯ অপরাহ্ন, ১৭ অক্টোবর, ২০১৮

৭৬  বার পড়া হয়েছে

স্ত্রীকে বৃষ্টিতে ভিজিয়ে ছাতা মাথায় ট্রাম্প

বিভিন্ন সময়ে আলোচিত অনেক কাণ্ড ঘটিয়ে খবরের শিরোনাম হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাই এবারও হয়নি তার ব্যতিক্রম। এবার ঘরের খবর পরকে জানিয়ে দিলেন ট্রাম্প। স্ত্রীকে বৃষ্টিতে ভিজিয়ে খবরের শিরোনাম হয়েছেন তিনি।গত সোমবার ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত ফ্লোরিডা অঙ্গরাজ্য পরিদর্শনে যান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর আগে সেখানে … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৯ অপরাহ্ন, ১৭ অক্টোবর, ২০১৮

১২১  বার পড়া হয়েছে

ঋণ দিতে নারীকে ‘বিছানায় ডেকেছিলেন’ ব্যাংক কর্মকর্তা, এরপর…(ভিডিও)

হ্যাশট্যাগ মি টু বিতর্কে ভারতের অনেকের নাম উঠে এসেছে। বাদ যায়নি বলিউড পাড়াও। যৌন হয়রানি নিয়ে এমন বিতর্কের মধ্যেই ভারতের কর্নাটকে ঘটেছে ভিন্ন এক ঘটনা। এনডিটিভির এক খবরে বলা হয়, ঋণ নেওয়ার জন্য কর্নাটকের দাভানগেড়ের এক নারী গিয়েছিলেন একটি বেসরকারি ব্যাংকের ম্যানেজারের কাছে। ব্যাংক … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৮ পূর্বাহ্ন, ১৫ অক্টোবর, ২০১৮

৩২  বার পড়া হয়েছে

বিশ্বের যেসব দেশ মৃত্যুদণ্ড বাতিল করেছে

বিশ্বের ১৭০টি দেশ মৃত্যুদণ্ড বাতিল করেছে কিংবা এর চর্চা নীতিগতভাবে বা কার্যকর করা থেকে বন্ধ রেখেছে বলে জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।বিশ্ব মৃত্যুদণ্ড বিরোধী দিবসে মৃত্যুদণ্ডের চর্চা বন্ধ করার চেষ্টা করায় অনেক দেশের প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব। তবে অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বলছে ১৪২ দেশ এখন আর মৃত্যুদণ্ড … বিস্তারিত » »

আপডেট: ৬:০১ অপরাহ্ন, ১৪ অক্টোবর, ২০১৮

৩৪  বার পড়া হয়েছে

খাশোগি হত্যা নিয়ে অবশেষে মুখ খুলল সৌদি

সাংবাদিক জামাল খাশোগির অন্তর্ধানের ১১ দিনের মাথায় শুক্রবার প্রথমবারের মতো বিষয়টি নিয়ে কথা বললেন সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আবদুল আজিজ বিন সউদ বিন নায়েফ বিন আবদুল আজিজ। দেশটি বলছে, এগুলো ‘মিথ্যাচার ও ভিত্তিহীন অভিযোগ’।সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, তারা এ ঘটনার প্রকৃত সত্য উদঘাটনে আগ্রহী। তবে খুনের নির্দেশনা-সংক্রান্ত খবরগুলো … বিস্তারিত » »