আজ শুক্রবার, ২০ জুলাই ২০১৮ |
Search
  • বিদেশ

আপডেট: ১:০৭ অপরাহ্ন, ১৮ জুলাই, ২০১৮

৬২  বার পড়া হয়েছে

এবার উড়োজাহাজ চালাবেন সৌদি নারীরা

গাড়ি চালানোর অনুমতি দেওয়ার পর এবার নারীদের বিমান চালানোর প্রশিক্ষণ কার্যক্রম শুরু করেছে সৌদি সরকার। বিমানের ককপিটে বসার উপযোগী করানো হবে নারীদের।মধ্যপ্রাচ্য ভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে,আগামী সেপ্টেম্বর থেকে শুরু হবে সৌদি নারীদের প্রশিক্ষণ। ইতমধ্যেই এ কার্যক্রমে অংশ নিতে একশ নারী স্থানীয় এক … বিস্তারিত » »

আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন, ১৪ জুলাই, ২০১৮

৩৫  বার পড়া হয়েছে

বিমানবন্দরে নামতেই কন্যাসহ গ্রেপ্তার নওয়াজ

নানা নাটকীয়তার পর গ্রেপ্তার করা হল পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে। গতকাল স্থানীয় সময় রাত সাড়ে ৯টার দিকে লাহোরের আল্লামা ইকবাল বিমানবন্দরে মেয়ে মরিয়মসহ নওয়াজকে গ্রেপ্তার করে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) কর্মকর্তারা। এসময় তাদের পাসপোর্টও জব্দ করা হয়। পূর্ব-পরিকল্পনা অনুযায়ী, তাদেরকে বিশেষ বিমানে করে ইসলামাবাদে নেয়া … বিস্তারিত » »

আপডেট: ১১:২৪ পূর্বাহ্ন, ১৪ জুলাই, ২০১৮

৩৪  বার পড়া হয়েছে

পাকিস্তানে নির্বাচনী জনসভায় ভয়াবহ বিস্ফোরণ, প্রার্থীসহ নিহত ৮৯

পাকিস্তানে পৃথক দুইটি নির্বাচনী সমাবেশে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে ৮৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো প্রায় দেড়শ’ জন। শুক্রবার দেশটির বেলুচিস্তান ও খাইবার পাখতুন প্রদেশে এ হামলার ঘটনা ঘটে। এতে বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি)প্রার্থী নবাবজাদা সিরাজও নিহত হয়েছেন। এ খবর দিয়েছে পাকিস্তানের দৈনিক ডন। খবরে বলা … বিস্তারিত » »

আপডেট: ১:৪২ অপরাহ্ন, ১১ জুলাই, ২০১৮

৭৩  বার পড়া হয়েছে

থাই গুহায় দোভাষী দেশহীন আদুল

চৌদ্দ বছর বয়সী আদুল সাম-অনের কাছে এমন ভয়াবহ বিপদ নতুন কিছু নয়; মাত্র ছয় বছর বয়সে গেরিলা যুদ্ধের মধ্যে মিয়ানমার থেকে পালিয়ে আসতে হয়েছে তাকে।পড়াশোনা ও উন্নত জীবনের সুযোগ পাবে এমন আশায় তার বাবা-মা তাকে থাইল্যান্ডেই রেখে আসেন। সংঘাতপূর্ণ মিয়ানমারে তাকে ফিরিয়ে নিয়ে যাননি।কিন্তু মৃত্যু থেকে … বিস্তারিত » »

আপডেট: ১:৩৫ অপরাহ্ন, ১১ জুলাই, ২০১৮

৫৩  বার পড়া হয়েছে

ফরাসি জয় উদযাপনে পদদলিত ২৭

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামের বিপক্ষে জয় পেয়েছে ফ্রান্স। এ জয় নিয়ে উদযাপনের সময় দেশটির রাজধানী প্যারিসসহ বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও পদদলনে আহত হয়েছেন ২৭ জন।গতকাল মঙ্গলবার রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত ওই খেলার পরই এ ঘটনা ঘটে।বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, খেলা শেষ হওয়ার … বিস্তারিত » »

আপডেট: ১:২৮ অপরাহ্ন, ৯ জুলাই, ২০১৮

৬৫  বার পড়া হয়েছে

দ্বিতীয় দিনে শুরু রুদ্ধশ্বাস অভিযান

রুদ্ধশ্বাস অভিযানে থাইল্যান্ডের গুহায় আটকে পড়া ১২ টিনেজ ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার অভিযানের দ্বিতীয় দিন আজ। গতকাল এ অভিযানে ৪টি বালককে উদ্ধার করা হয়। এরপর রাত হয়ে যাওয়ায় অভিযান স্থগিত করা হয়। আজ আবার সকালে তা নতুন করে শুরু হওয়ার কথা। উচ্চ মাত্রায় ঝুঁকিপূর্ণ এই … বিস্তারিত » »

আপডেট: ১১:৫৫ পূর্বাহ্ন, ৪ জুলাই, ২০১৮

৫৬  বার পড়া হয়েছে

নাজিবের বিরুদ্ধে অভিযোগ গঠন

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে গ্রেফতারের পর তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ গঠন করা হয়েছে। বুধবার কুয়ালালামপুর হাই কোর্টে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এর আগে মঙ্গলবার সদ্য ক্ষমতা হারানো নাজিবকে কুয়ালালামপুরের নিজ বাসভবন থেকে গ্রেফতার করে দেশটির দুর্নীতি দমন কমিশন (এমএসিসি)।বিবিসির রিপোর্ট অনুযায়ী, মালয়েশিয়ার ওয়ানএমডিবি … বিস্তারিত » »

আপডেট: ১১:৩১ পূর্বাহ্ন, ৪ জুলাই, ২০১৮

১৩১  বার পড়া হয়েছে

সেই অক্টোপাসকে হত্যা

বিশ্বকাপে জাপানের সব ম্যাচের ফলের নিখুঁত ভবিষ্যদ্বাণী করেছিল একটি অক্টোপাস। রাবিও নামের সেই অক্টোপাস মেরে ফেলা হয়েছে।সেটি দিয়ে তৈরি করা হয়েছে সাশিমি নামে জাপানের ঐতিহ্যবাহী খাদ্য। কিমিও আবে নামে যে জেলে এই অক্টোপাস ধরেছিলেন, তিনি মনে করেন এটি আরও বেশি দামে বিক্রি করা যেত।অক্টোপাস রাবিও কলম্বিয়ার … বিস্তারিত » »

আপডেট: ১২:০২ অপরাহ্ন, ২ জুলাই, ২০১৮

৪১  বার পড়া হয়েছে

মেক্সিকোর নতুন প্রেসিডেন্ট হতে যাচ্ছেন বামপন্থী লোপেজ অবরাদোর

মেক্সিকোতে রবিবার অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে বিশাল ব্যবধানে জয়লাভ করেছেন বামপন্থী প্রার্থী আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ অবরাদোর। বুথ ফেরত ভোটের জরিপ থেকে এ তথ্য জানা যায়। খবর বার্তা সংস্থা এএফপি’র।খবরে বলা হয়, মেক্সিকো সিটির সাবেক মেয়র হিসেবে দায়িত্ব পালন করেছেন অবরাদোর। নির্বাচন সংশ্লিষ্ট তিনটি প্রতিষ্ঠান তার জয়লাভের কথা … বিস্তারিত » »

আপডেট: ১:৪৬ অপরাহ্ন, ১ জুলাই, ২০১৮

৭৮  বার পড়া হয়েছে

উত্তরখণ্ডে বাস গিরিসঙ্কটে পড়ে নিহত ৪৪

ভারতের উত্তরখণ্ডে একটি বাস দুর্ঘটনায় কমপক্ষে ৪৪ জনের মৃত্যু হয়েছে। আজ রোববার সকালে তাদের বহনকারী বাসটি রাজ্যের পৌরি গারওয়াল জেলায় পিপালি-ভয়ান সড়কের নৈনিদান্দা ব্লকের একটি গিরিসঙ্কটে পড়ে যায়।এনডিটিভির খবরে বলা হয়, ভয়ান থেকে প্রায় ৪৫ জন যাত্রী নিয়ে ওই মিনিবাসটি রামনগরের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল, পথে বাসটি … বিস্তারিত » »