আজ বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ |
Search
  • বিদেশ

আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

৩৩  বার পড়া হয়েছে

মার্কিন কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচনে কি পরিণতি হবে রিপাবলিকানদের?

নভেম্বরে যুক্তরাষ্ট্র কংগ্রেসের মধ্যবর্তী নির্বাচন। এ নির্বাচনকে অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে দেখা হচ্ছে। এখন দ্বিকক্ষবিশিষ্ট কংগ্রেসের উভয় কক্ষের নিয়ন্ত্রণে রয়েছে ক্ষমতাসীন দল রিপাবলিকান পার্টি। তবে মধ্যবর্তী নির্বাচনে সেই চিত্র পাল্টে ফেলতে চান বিরোধী দল ডেমোক্রেট পার্টি। আর সে জন্য প্রচারণার মাঠে নেমে পড়েছেন যুক্তরাষ্ট্রের রাজনীতিতে ইতিহাস সৃষ্টিকারী … বিস্তারিত » »

আপডেট: ১১:০৯ পূর্বাহ্ন, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

৩৪  বার পড়া হয়েছে

মাংখুটের তাণ্ডবে নিহত বেড়ে ৬৬

শক্তিশালী টাইফুন মাংখুট আঘাত হেনেছে ফিলিপাইন, চীন ও হংকংয়ে। এ পর্যন্ত ৬৬ জনের মৃত্যুর খবর দিয়েছে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম।আলজাজিরা জানিয়েছে, নিহতদের মধ্যে ফিলিপাইনেই মারা গেছেন ৬৪ জন। আর চীনে দুজন নিহতের তথ্য দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।মাংখুট বর্তমানে চীনের দক্ষিণাঞ্চলীয় এলাকায় অবস্থান করছে বলে জানিয়েছে চীনের রাষ্ট্রীয় … বিস্তারিত » »

আপডেট: ১১:৩৭ পূর্বাহ্ন, ৯ সেপ্টেম্বর, ২০১৮

৩৯  বার পড়া হয়েছে

রাষ্ট্রদূত প্রত্যাহার করলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্র ল্যাটিন আমেরিকার তিন দেশ থেকে শুক্রবার রাষ্ট্রদূতদের ডেকে পাঠিয়েছে। তাইওয়ানকে বাদ দিয়ে চীনের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপন করায় এ পদক্ষেপ নিয়েছে যুক্তরাষ্ট্র। খবর এএফপির। শুক্রবার মার্কিন পররাষ্ট্র দফতরের এক বিবৃতিতে বলা হয়, ‘পররাষ্ট্র দফতর ডোমিনিকান রিপাবলিকের মার্কিন রাষ্ট্রদূত রবিন বার্নস্টেইন, এল সালভাদোরের মার্কিন রাষ্ট্রদূত জেন … বিস্তারিত » »

আপডেট: ২:০৬ অপরাহ্ন, ৮ সেপ্টেম্বর, ২০১৮

৪০  বার পড়া হয়েছে

আমাকে ইমপিচ করা বড় ভুল হবে : ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প সমর্থকদের উদ্দেশে বলেছেন, আমাকে ইমপিচ করা হলে সেটা হবে আপনাদের ভুল। কারণ আপনারা ভোট দিতে যাননি। আগামী মধ্যবর্তী নির্বাচনে সমর্থকদের ভোট দিতে যেতে উত্সাহিত করতে এ কথা বলেন প্রেসিডেন্ট ট্রাম্প। উল্লেখ্য, মধ্যবর্তী নির্বাচনের মাধ্যমে কংগ্রেসে ডেমোক্র্যাটরা নিয়ন্ত্রণ পেলে প্রেসিডেন্ট ট্রাম্পকে ইমপিচ করতে পারেন … বিস্তারিত » »

আপডেট: ১২:১৮ অপরাহ্ন, ৬ সেপ্টেম্বর, ২০১৮

৮৩  বার পড়া হয়েছে

এমিরেটসের ভেতরে হঠাৎ অসুস্থ ১০০

এমিরেটসের একটি বিমানের ভেতরে বহু যাত্রী হঠাৎ করে অসুস্থ হয়ে পড়লে অবতরণের পর তাদের কয়েকজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বিমানটি দুবাই থেকে যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে গিয়ে পৌঁছায়। কিন্তু যাত্রাপথে বিমানের ভেতরেই অসুস্থ হয়ে পড়েন উল্লেখযোগ্য সংখ্যক যাত্রী। তখন চিকিৎসকরাও তাদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখেন।এই … বিস্তারিত » »

আপডেট: ১:১৮ অপরাহ্ন, ৪ সেপ্টেম্বর, ২০১৮

৭৯  বার পড়া হয়েছে

রাজস্থানে মিগ-২৭ বিমান বিধ্বস্ত

ভারতে বিমান বাহিনীর মিগ-২৭ বিমান বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার সকালে রাজস্থান প্রদেশের যোদপুরের দেবারিয়া গ্রামে এ ঘটনা ঘটে। বিমান বিধ্বস্ত হলেও পাইলট নিরাপদে রেবিয়ে আসতে সক্ষম হয়েছে বলে এনডিটির খররে বলা হয়েছে। ঘটনাস্থলে সেনাবাহিনীর কর্মকর্তারা উপস্থিত হয়েছেন। আগুন লেগে ভারসাম্য হারিয়ে বিমানটি ভেঙে পড়ে। নিয়মিত কার্যক্রমের অংশ … বিস্তারিত » »

আপডেট: ১২:২৯ অপরাহ্ন, ৩ সেপ্টেম্বর, ২০১৮

৭০  বার পড়া হয়েছে

মিয়ানমারে রয়টার্সের দুই সাংবাদিককে ৭ বছরের কারাদণ্ড

মিয়ানমারে রোহিঙ্গা নিপীড়নের তথ্য সংগ্রহের সময় গ্রেফতার রয়টার্সের দুই সাংবাদিককে রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগে দোষী সাব্যস্ত করে তাদের সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।সোমবার ইয়াঙ্গুনের জেলা জজ আদালত এ রায় ঘোষণা করেন। খবর রয়টার্সের।এ সময় দণ্ডপ্রাপ্ত সাংবাদিক কো ওয়া লোন (৩২) ও কায়াও সোয়ে ও (২৮) … বিস্তারিত » »

আপডেট: ১১:২৫ পূর্বাহ্ন, ১ সেপ্টেম্বর, ২০১৮

৮৬  বার পড়া হয়েছে

এবার কাতারকে আটকাতে সীমান্তে খাল কাটতে যাচ্ছে সৌদি

প্রতিবেশী কাতারের চারপাশে খাল খননের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে সৌদি আরব। এতে করে উপদ্বীপটি একটি দ্বীপে পরিণত হয়ে যাবে মন্তব্য করেছেন সৌদির এক কর্মকর্তা।উপসাগরীয় দুই দেশের মধ্যে কূটনৈতিক বিরোধের মধ্যেই নতুন এই পরিকল্পনা নিয়ে সামনে আগাচ্ছে সৌদি। দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের জ্যেষ্ঠ উপদেষ্টা সৌদি আল কাহতানি … বিস্তারিত » »

আপডেট: ১১:১৮ পূর্বাহ্ন, ২৮ আগস্ট, ২০১৮

৪৬  বার পড়া হয়েছে

শক্তিশালী ‘ড্রোন বাহিনী’ গড়ছে চীন

শত্রুর ওপর নজরদারি চালাতে শক্তিশালী ড্রোন বাহিনী গড়ে তুলছে চীন। যুক্তরাষ্ট্রের সঙ্গে বাণিজ্য যুদ্ধের চলমান দামামার মধ্যে রোবটিক অস্ত্রসজ্জায় তৈরি হচ্ছে বেইজিং। ২০২৫ সালের মধ্যে নিজস্ব প্রযুক্তিতে রোবটিক শিল্পকে বিশ্বের সামনে তুলে ধরতে নতুন পরিকল্পনা হাতে নিয়েছে চীন সরকার। এ পরিকল্পনার নাম দেয়া হয়েছে ‘মেড ইন … বিস্তারিত » »

আপডেট: ১১:১৭ পূর্বাহ্ন, ২৮ আগস্ট, ২০১৮

৪১  বার পড়া হয়েছে

সেনাপ্রধানসহ মিয়ানমারের জেনারেলদের বিচারের দাবি জাতিসংঘের

গণহত্যার উদ্দেশ্য নিয়ে মিয়ানমারের সেনাবাহিনী রাখাইনে ব্যাপক হত্যাকাণ্ড ও গণধর্ষণ চালিয়েছে বলে জাতিসংঘের এক প্রতিবেদনে বলা হয়েছে। এই ভয়াবহ অপরাধের দায়ে দেশটির সেনাপ্রধান ও আরও পাঁচ জেনারেলকে আন্তর্জাতিক আইনের অধীন বিচারের মুখোমুখি করারও সুপারিশ করা হয়েছে।রোহিঙ্গাদের বিরুদ্ধে অভিযানে গণহত্যার অভিযোগে মিয়ানমারের কর্মকর্তাদের বিচারের মুখোমুখি করার প্রকাশ্য … বিস্তারিত » »