আজ শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ |
Search


  • ফিচার

আপডেট: ৮:০৫ অপরাহ্ন, ১৭ মে, ২০১৮

১৮৬  বার পড়া হয়েছে

রোজা উপলক্ষে মসজিদ উপহার দিলেন খ্রিস্টান ব্যবসায়ী

রমজান উপলক্ষে কর্মীদের একটা মসজিদ উপহার দিলেন এক ভারতীয় ব্যবসায়ী। সাজি চেরিয়ান নামে ওই খ্রিস্টান ব্যবসায়ী কেরলের কায়ামকুলমের বাসিন্দা। বর্তমানে আরব আমিরশাহীতে ব্যবসা করছেন তিনি। সেখানেই তাঁর অধীনে কাজ করা মুসলিম কর্মীদের এই উপহার দিলেন ওই ব্যবসায়ী।গাল্ফ নিউজের রিপোর্ট অনুযায়ী, ওই মসজিদের নাম দেওয়া হচ্ছে মরিয়ম, … বিস্তারিত » »

আপডেট: ১:০৭ অপরাহ্ন, ২ মে, ২০১৮

২৩৩  বার পড়া হয়েছে

এবার ফেসবুকে ডেটিং!

এবার জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যুক্ত হচ্ছে সঙ্গী খোঁজার অপশন, ডেটিং সার্ভিস। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় ফেসবুকের বার্ষিক এফএইট ডেভেলপার কনফারেন্সে এই নতুন সেবাটি চালুর ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। খবর বিবিসির।এর আগেই তিনি ঘোষণা দিয়েছিলেন, ২০১৮ সাল হতে যাচ্ছে তাদের জন্য একটি বিশেষ বছর। এরই … বিস্তারিত » »

আপডেট: ৫:৪৫ অপরাহ্ন, ২৪ মার্চ, ২০১৮

৩৫২  বার পড়া হয়েছে

কাজের চাপ থেকে ‘পালানোর স্থান’

সাত বছরের পরিকল্পনা ও নির্মাণ শেষে ই-কমার্স ওয়েবসাইট আমাজনের খুদে রেইনফরেস্ট ‘দ্য স্ফিয়ারস’ চালু করা হয়েছে গত জানুয়ারির শেষে। গোলাকার ভবনটি মূলত আমাজনের কর্মীদের জন্য কাজের চাপ থেকে ‘পালিয়ে যাওয়ার’ স্থান। অর্থাৎ শত শত ই-মেইল, সভা, কার্যাদেশের চাপে যখন কর্মীরা হাঁপিয়ে উঠবেন, তখন সেখানে গিয়ে খানিকটা … বিস্তারিত » »

আপডেট: ১:০৩ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

২৮৩  বার পড়া হয়েছে

ভালোবেসে সখী নিভৃতে যতনে...

'ভালোবেসে, সখী, নিভৃতে যতনে/আমার নামটি লিখো- তোমার/মনের মন্দিরে।' ভালোবাসা- যা দুটি হৃদয়ের গানকে এক তালে বাজিয়ে তোলে। 'ধরিয়া রাখিয়ো সোহাগে আদরে/আমার মুখর পাখি- তোমার/প্রাসাদপ্রাঙ্গণে।' আদরে সোহাগে স্বপ্নের মতো দিন কাটানোর নাম ভালোবাসা, যাতে প্রিয় মানুষকে উদ্দেশ করে বারবার বলা হয়- 'মনে ক'রে সখী, বাঁধিয়া রাখিয়ো/আমার হাতের … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৮ অপরাহ্ন, ১২ ডিসেম্বর, ২০১৭

৩৪৩  বার পড়া হয়েছে

ইতিহাসে জেরুজালেম

প্রায় চার হাজার বছর আগের কথা, হযরত ইব্রাহিম (আ.) জেরুজালেম এলাকায় নির্মাণ করেন একটি উপসানালয়। তার ও এক হাজার বছর পর নবী ও বাদশাহ সুলাইমান (আ:) জেরুজালেম শহর প্রতিষ্ঠা করেন। সেখানে নির্মাণ করেন বায়তুল মুকাদ্দাস বা মসজিদুল আকসা। ১৪শত বছর পূর্বে আমাদের রাসুল (সা.) মসজিদুল আকসাকেই … বিস্তারিত » »

আপডেট: ১১:৪২ পূর্বাহ্ন, ২২ নভেম্বর, ২০১৭

৪১০  বার পড়া হয়েছে

২০ টাকায় খিচুড়ি-মাংস, ১ টাকায় মিলছে চা!

লম্বা লাইন। পর্যায়ক্রমে সকলে সংগ্রহ করছেন টিকেট। টিকেটের মূল্য মাত্র ২০ টাকা। এটি কোন বাস, নাটক বা সিনেমার টিকেট নয়। বলছি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসু ক্যাফেটেরিয়ার লাঞ্চের টিকেটের কথা।অবিশ্বাস্য হলেও সত্য যে, সেখানে ২০ টাকায় মিলছে ভুনা খিচুড়ি, মুরগির মাংস ও সালাদ। আর নাস্তার জন্য রয়েছে ১ … বিস্তারিত » »

আপডেট: ১০:৫০ পূর্বাহ্ন, ৪ নভেম্বর, ২০১৭

৩৬৭  বার পড়া হয়েছে

জিন্নাহর মেয়ে দিনার এক বিরল সাক্ষাতের কাহিনী

পাকিস্তানের প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী জিন্নাহর একমাত্র কন্যা দিনা ওয়াদিয়া নিউইয়র্কে তার বাড়িতে ৯৮ বছর বয়সে মারা গেছেন। লন্ডনে জন্ম হলেও জীবনের বেশিরভাগ সময় তিনি কাটিয়েছেন ভারতের মুম্বাই ও যুক্তরাষ্ট্রে। মাত্র দুইবার তিনি পাকিস্তানে গিয়েছিলেন। অমুসলিম এক ব্যবসায়ীর সঙ্গে তার বিয়ের ঘটনাকে কেন্দ্র করে পিতার সাথে তার … বিস্তারিত » »

আপডেট: ১:৪৪ অপরাহ্ন, ১ নভেম্বর, ২০১৭

৩৩৯  বার পড়া হয়েছে

পদ্মায় শত শত রঙিলা সারস

রোদেলা বিকেল। পাখিপ্রেমিক কায়েস-শাওন-শোভনদের সাতজনের দল ক্যামেরা হাতে রাজশাহী পুলিশ লাইনসে পাশের টি-বাঁধ ঘাটে অনিক মাঝির নৌকায় চাপল। কিছুটা এগোতেই চর খানপুরের দিক থেকে বিশাল একটা পাখির ঝাঁক আসতে দেখল। ওরা ভেবেছিল শামুকখোল, কারণ রাজশাহীতে অগুনতি শামুকখোলের বাস। আমি গত আগস্টে জেলখানার বড় বড় গাছে প্রায় … বিস্তারিত » »

আপডেট: ১০:৩৮ পূর্বাহ্ন, ৩১ অক্টোবর, ২০১৭

৩২৮  বার পড়া হয়েছে

চীনা সংস্কৃতিতে ড্রাগন

চীনা সংস্কৃতিতে ড্রাগনকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। তা উদ্বোধনী অনুষ্ঠানেই বুঝতে পেরেছি। কুনমিং পৌঁছাবার পরদিন ১৩ই সেপ্টেম্বর ছিল অরিয়েনটেশন ক্লাস। বলা যায় উদ্বোধনী মহড়া। সকালে বাসে করে ম্যাপল হোটেল থেকে ইউনান ইউনিভার্সিটি পৌঁছতেই দেখি- শুরু হয়ে গেছে ড্রাগন নাচ। একদল ছেলেমেয়ে ড্রাগন নিয়ে নানা অঙ্গভঙ্গি করছে।ড্রাগন … বিস্তারিত » »

আপডেট: ১:৪৮ অপরাহ্ন, ২৪ অক্টোবর, ২০১৭

৩৩১  বার পড়া হয়েছে

যেজন্য গাড়িতে মোবইলে চার্জ দেওয়া উচিৎ নয়

আপনি যখন কোনও লং ড্রাইভে যাচ্ছেন কিংবা দীর্ঘ জ্যামে আটকে থাকেন, তখন স্মার্টফোনের লো ব্যাটারি (চার্জ শেষ হয়ে এলে) দুর্ভোগের কারণ হতে পারে। তাই আপনার গাড়ির ইউএসবি পোর্টে স্মার্টফোনটি লাগিয়ে চার্জ দেওয়াটা বিকল্প সমাধান মনে হতে পারে। কিন্তু গাড়ির ইউএসবি পোর্টে স্মার্টফোন চার্জ দেওয়াটা আসলে বড় … বিস্তারিত » »