আজ শনিবার, ১৯ জানুয়ারী ২০১৯ |
Search
  • অর্থনীতি

আপডেট: ১২:২৪ অপরাহ্ন, ৪ ফেব্রুয়ারি, ২০১৮

৩২৬  বার পড়া হয়েছে

আদর্শ ব্যাংক হবে সোনালী ব্যাংক

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আজ দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেছেন, দেশের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী ব্যাংক লিমিটেড আগামী কয়েক বছরের মধ্যে একটি আদর্শ ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হবে।তিনি বলেন, আমি আগেই বলেছিলাম সোনালী ব্যাংককে আমরা একটি আদর্শ ব্যাংকে রূপান্তর করব। তবে তা ২০১৯ সালের মধ্যে সম্ভব … বিস্তারিত » »

আপডেট: ৫:১৪ অপরাহ্ন, ২৯ জানুয়ারী, ২০১৮

১৫৮  বার পড়া হয়েছে

মূল্যস্ফীতি ও ঋণপ্রবাহ বাড়িয়ে বাংলাদেশ ব্যাংকের মুদ্রানীতি ঘোষণা

মূল্যস্ফীতির হার ও বেসরকারি খাতে ঋণ প্রবৃদ্ধি বাড়িয়ে ২০১৭-১৮ অর্থবছরের দ্বিতীয়ার্ধের (জানুয়ারি-জুন) মুদ্রানীতি ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক। সোমবার দুপুরে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এ মুদ্রানীতি ঘোষণা করেন। তিনি বলেন, নতুন মুদ্রানীতিতে বেসরকারি খাতে ঋণ প্রবৃদ্ধি বাড়িয়ে জুন পর্যন্ত ১৬ দশমিক ৮ শতাংশ ও সরকারি খাতে … বিস্তারিত » »

আপডেট: ১:০৯ অপরাহ্ন, ২৪ জানুয়ারী, ২০১৮

৩৩০  বার পড়া হয়েছে

প্রাণবন্ত বাণিজ্য মেলায় জরিমানা ২ লাখ ৭৭ হাজার

শেষের পথে প্রাণবন্ত ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। তেমন কোনো অভিযোগ পড়ছেনা, মেলা প্রাঙ্গণের জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দপ্তরে। ভোক্তা অধিকার সংরক্ষণে জরিমানা করা হয়েছে ২ লাখ ৭৭ হাজার টাকা। শুরু থেকে মেলার ২৩তম দিন শেষে মঙ্গলবার, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে … বিস্তারিত » »

আপডেট: ১২:২৮ অপরাহ্ন, ৬ জানুয়ারী, ২০১৮

১৮৩  বার পড়া হয়েছে

নিজস্ব মুদ্রায় চীন-পাকিস্তান বাণিজ্য

চীনের সঙ্গে বাণিজ্যের ক্ষেত্রে মার্কিন ডলার বাদ দিয়ে স্থানীয় মুদ্রায় লেনদেন করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান। পাকিস্তানের কেন্দ্রীয় ব্যাংক বুধবার জানিয়েছে, ডলারের জায়গায় তারা এখন থেকে চীনা মুদ্রা ইউয়ান ব্যবহার করবে। পাকিস্তান সন্ত্রাসীদের নিরাপদ আশ্রয় দিচ্ছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন অভিযোগ করার পর ইসলামাবাদ এ … বিস্তারিত » »

আপডেট: ১২:৫৩ অপরাহ্ন, ২৭ ডিসেম্বর, ২০১৭

৩২৭  বার পড়া হয়েছে

আগামী ১৫ বছরেই যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলবে চীন

আগামী ১৫ বছরের মধ্যে যুক্তরাষ্ট্রকে ছাড়িয়ে বিশ্বের অর্থনৈতিক পরাশক্তি হবে চীন। আর আগামী বছরের মধ্যে যুক্তরাজ্য ও ফ্রান্সকে ছাড়িয়ে যাবে ভারত।দ্যা সেন্টার ফর ইকনোমিক্স এন্ড বিজনেস রিসার্স (সিইবিআর) এর বার্ষিক অর্থনৈতিক পরিসংখ্যানে সম্প্রতি এ তথ্য প্রকাশ করা হয়েছে। খবর ডেইলি মেইলের।গবেষণায় বলা হয়েছে, ২০১৮ সালের মধ্যে … বিস্তারিত » »

আপডেট: ১১:০৫ পূর্বাহ্ন, ১১ ডিসেম্বর, ২০১৭

১৮৬  বার পড়া হয়েছে

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান-এমডি পরিবর্তন

এনআরবি কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে পরিবর্তন এসেছে। এ ছাড়া ব্যাংকটির সব কমিটির চেয়ারম্যানও পদত্যাগ করেছেন। রবিবার রাতে ব্যাংকটির প্রধান কার্যালয়ে এক জরুরি পর্ষদ সভায় এসব পরিবর্তন হয়। ওই সভাতে পদত্যাগ করা পর্ষদ ও নতুন পর্ষদের বেশির ভাগ সদস্য উপস্থিত ছিলেন।সূত্র … বিস্তারিত » »

আপডেট: ১০:৫৩ পূর্বাহ্ন, ২৬ নভেম্বর, ২০১৭

৩৩২  বার পড়া হয়েছে

অগ্রণী ব্যাংকের শতাধিক কোটি টাকার ঋণ জামানতবিহীন

অগ্রণী ব্যাংকে ১০২ কোটি টাকা ঋণের বিপরীতে বন্ধকী ভবন বিক্রি করার উদ্যোগ নিয়েছে সানমুনস্টার গ্রুপ। আদালতের অনুমতি নিয়ে তারা এ ভবন বিক্রি করছে। ভবনটি কিনছে ওই গ্রুপকে আরেক ঋণদাতা ন্যাশনাল ব্যাংক। দিলকুশার কেন্দ্রস্থলে রয়েছে সানমুনস্টার ভবন। এ ভবন অগ্রণী ব্যাংকের কাছে বন্ধক হিসেবে রয়েছে। এটি বিক্রি … বিস্তারিত » »

আপডেট: ১০:৪৭ পূর্বাহ্ন, ২১ নভেম্বর, ২০১৭

২৩৫  বার পড়া হয়েছে

মেঘনা ব্যাংকের এমডির পদত্যাগ

রাজনৈতিক বিবেচনায় অনুমোদনপ্রাপ্ত ব্যাংকগুলোয় অনিয়মের ঘটনা পিছু ছাড়ছে না। মেঘনা ব্যাংকে এবার ৪৮ কোটি টাকার ঋণ জালিয়াতি ধরা পড়েছে। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ নুরুল আমিন এ জালিয়াতির সঙ্গে জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার তিনি পদত্যাগ করলে তা বাংলাদেশ ব্যাংকে পাঠিয়েছে পরিচালনা পর্ষদ। এ … বিস্তারিত » »

আপডেট: ৯:৪০ পূর্বাহ্ন, ১৫ নভেম্বর, ২০১৭

২৫২  বার পড়া হয়েছে

এসআইবিএলের ৭ পরিচালকের পদত্যাগ

এবার সোস্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) সাত পরিচালক পদত্যাগ করেছেন। তাদের মধ্যে চারজন স্বতন্ত্র ও তিনজন শেয়ারধারী পরিচালক। সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় তারা পদত্যাগপত্র দেন বলে ব্যাংকটির নতুন চেয়ারম্যান আনোয়ারুল আজিম আরিফ সাংবাদিকদের জানিয়েছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে পরিচালকরা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে তিনি উল্লেখ করেন। পদত্যাগী … বিস্তারিত » »

আপডেট: ১:৫৮ অপরাহ্ন, ১৪ নভেম্বর, ২০১৭

২১২  বার পড়া হয়েছে

চূড়ান্ত হিসাবে জিডিপি প্রবৃদ্ধি ৭.২৮ শতাংশ

চূড়ান্ত হিসাবে দেশের মোট দেশজ উৎপাদন (জিডিপি) প্রবৃদ্ধি ৭ দশমিক ২৮ শতাংশ হয়েছে, যা ২০১৬-১৭ অর্থবছরে প্রাথমিক হিসাবে ৭ দশমিক ২৪ শতাংশ ধরা হয়েছিল।পাশাপাশি এই অর্থবছর মাথাপিছু আয় দাঁড়িয়েছে ১ হাজার ৬১০ মার্কিন ডলার, যা প্রাথমিক হিসাবে ১ হাজার ৬০২ মার্কিন ডলার ছিল।মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা … বিস্তারিত » »