আজ শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭ |
Search

প্রচ্ছদ দেশ ধাক্কা-ধাক্কিতে ২ ট্রাক নদীতে

৪৬  বার পড়া হয়েছে

ধাক্কা-ধাক্কিতে ২ ট্রাক নদীতে

চাহিদা নিউজ ডেস্ক | ১২:৪৯ অপরাহ্ন, ৬ ডিসেম্বর, ২০১৭

  

chahida-news-1512542982.jpg

পিরোজপুরের কাউখালী উপজেলায় তেলবাহী লাইটারেজ জাহাজের ধাক্কায় একটি ফেরির তলা ফেটে নদীতে তলিয়ে গেছে ২ ট্রাক।

এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বকেুটিয়া ফেরি বন্ধ থাকায় খুলনা, বরিশাল, ঝালকাঠি, বাগেরহাট ও রাজাপুরসহ অন্তত সাতটি নৌরুটের যান চলাচল বন্ধ রয়েছে।

মঙ্গলবার রাত ১টার দিকে উপজেলার বেকুটিয়াঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফেরির ইজারাদার আজমীর হোসেন জানান, পিরোজপুরের বেকুটিয়া ফেরিঘাটের কুমিড়মারা প্রান্ত থেকে সোমবার রাত প্রায় সাড়ে ১২টার দিকে যাত্রীবাহী একটি বাস ও ট্রাকসহ মোট ৯টি গাড়ি নিয়ে ফেরিটি কাউখালী উপজেলা প্রান্তে রওনা হয়। এসময় নদীতে ঘন কুয়াশায় আচ্ছন্ন থাকায় মালবাহী কার্গোটি মাঝ নদীতে বেকুটিয়া ফেরিকে সজোড়ে আঘাত করে। এতে ফেরির তলা ফেটে পানি ঢুকতে শুরু করে।

এ অবস্থায় চালক দ্রুত ফেরিটি চালিয়ে একটি চরে উঠিয়ে দিলে যানবাহন ঝুঁকির হাত থেকে রক্ষা পায়। তবে দুইটি ট্রাক পানিতে পড়ে যায়।

তিনি আরও জানান, ফেরিতে কুয়াকাটা এক্সপ্রেস নামের যাত্রীবাহী বাসসহ মোট ৯টি গাড়ি ছিল। এর মধ্যে যাত্রীবাহী বাসে ৩৫ জন যাত্রী ও ট্রাকগুলোতে গরু ও গ্যাস সিলিন্ডার ছিল। বকেুটিয়া ফেরি বন্ধ থাকায় খুলনা, বরিশাল, ঝালকাঠি, বাগেরহাট ও রাজাপুরসহ অন্তত ৭রুটের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ওই ইজারাদার আরও জানান, বুধবার ভোর রাতেই বরিশাল থেকে উদ্ধারকারি একটি ক্রেন ও একটি রেকার ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ চালাচ্ছে। স্থানীয়দের সহযোগিতায় আটকে পড়া গাড়ি থেকে যাত্রী ও ৫০টি গরু উদ্ধার করা হয়।

ফেরির একাংশ নিমজ্জিত হওয়ায় পানির নিচে আটকা পড়ে যায় ৬টি গাড়ি। তাৎক্ষণিকভাবে কাউখালী ও বরিশালের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট উদ্ধার কাজে অংশ নেয়।

কাউখালী দমকল বিভাগের ইনচার্জ আবুবক্কর সিদ্দিক জানান, ফেরিচালক দ্রুত ফেরিটি চরে উঠিয়ে দেয়ায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ক্রেন দিয়ে ফেরিতে থাকা ট্রাকগুলো উদ্ধারের চেষ্টা চলছে। আরেকটি ফেরি আনা হয়েছে যান চলাচল স্বাভাবিক রাখার জন্য।

কাউখালী থানার ওসি মনিরুজ্জামান জানান, ফেরিকে ধাক্কা দেয়া লাইটারেজ জাহাজটিকে আটকের চেষ্টা চলছে।

  

Post Your Comment