আজ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ |
Search
  • দেশ

আপডেট: ১১:০০ পূর্বাহ্ন, ১৭ ডিসেম্বর, ২০১৭

৪১  বার পড়া হয়েছে

এবার পলিটেকনিকের তিন ছাত্র বানাল রোবট

এবার পলিটেকনিকের তিন ছাত্ররা সম্মিলিতভাবে বানাল রোবট। তারা হলেন ঝিনাইদহ পলিটেকনিকের তিন ছাত্র হৃদয় হোসেন, কাউছার আলি ও ছাব্বির হোসেন তৈরি করেছে রোবট। নাম দেওয়া হয়েছে ”অটোমেটিক হাউস ক্লিনার এন্ড লাইফ সেফটি রোবট”। সাড়ে তিন মাস ধরে চেষ্টা করে এ রোবট তৈরি করে তারা। ঝিনাইদহ … বিস্তারিত » »

আপডেট: ১২:৩১ অপরাহ্ন, ১২ ডিসেম্বর, ২০১৭

৩৯  বার পড়া হয়েছে

ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২

হবিগঞ্জের মাধবপুরে ট্রাক ও পিকআপ ভ্যানের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন।মঙ্গলবার সকালে উপজেলার রতনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে হাইওয়ে থানার ওসি জসিম উদ্দিন জানিয়েছেন। নিহতরা হলেন পিকআপ চালক বিলাল মিয়া ও হেলপার আবু বকর।এর মধ্যে বেলাল শরীয়তপুরের পাচুরাকান্দির বিলাসপুর গ্রামের সোনা মিয়ার ছেলে। আর আবু … বিস্তারিত » »

আপডেট: ১:২৯ অপরাহ্ন, ১১ ডিসেম্বর, ২০১৭

৮৯  বার পড়া হয়েছে

যুবকদের অর্থায়নে যশোরে ভাসমান সেতু

যুবকরা কিনা পারে। যুব সম্প্রদায় একটি জাতির ভবিষ্যত। এমন সত্য আরো একবার প্রমাণ করলেন যশোরের মণিরামপুর উপজেলার রাজগঞ্জ বাজারের সাথে ঝাঁপা গ্রামের যুবকরা। ঝাঁপা বাঁওড় হওয়ায় অনেক দিন ধরে গ্রামবাসীকে নৌকা পার হয়ে রাজগঞ্জ বাজারে আসতে হয়। শতশত শিক্ষার্থীর স্কুলে যেতে নিত্যসঙ্গী নৌকা। তাই গ্রামবাসীর দুর্ভোগ … বিস্তারিত » »

আপডেট: ১২:৩৪ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০১৭

৫৩  বার পড়া হয়েছে

চলন্ত ট্রেন থেকে ফেলে ব্যবসায়ী হত্যা: ১১ পুলিশসহ সবাইকে অব্যাহতি

কিশোরগঞ্জের ভৈরবের ব্যবসায়ী হাবিবুর রহমানকে চলন্ত ট্রেন থেকে ফেলে হত্যার অভিযোগে হওয়া মামলার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা। এতে চট্টগ্রাম রেলওয়ে থানার ওসিসহ ১৯ জন আসামির বিরুদ্ধে আনা হত্যার অভিযোগের সত্যতা না পাওয়ার কথা উল্লেখ করা হয়েছে।এই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিতে বাদীর আইনজীবী … বিস্তারিত » »

আপডেট: ১২:২১ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০১৭

৫৩  বার পড়া হয়েছে

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ, ৩ নম্বর সংকেত

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। ফলে দেশের তিনটি সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শনিবার সকালে আবহাওয়া অফিস ১২ নং বিশেষ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত … বিস্তারিত » »

আপডেট: ১২:১৭ অপরাহ্ন, ৯ ডিসেম্বর, ২০১৭

৪৩  বার পড়া হয়েছে

প্রতিবন্ধী ছেলেকে গলা কেটে হত্যার পর 'আত্মহত্যার' চেষ্টা বাবার

ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলায় হাবিবুর রহমান নামে (৩৫) এক ব্যক্তি তার পাঁচ বছরের প্রতিবন্ধী ছেলেকে গলা কেটে হত্যার পর নিজে 'আত্মহত্যার' চেষ্টা চালিয়েছেন।শুক্রবার রাতে উপজেলার বাক্তা তালতলা ফুলবাড়িয়া-ময়মনসিংহ সড়কের পাশে এ ঘটনা ঘটে।গুরুতর আহত অবস্থায় হাবিবুরকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেছে পুলিশ।শুক্রবার সন্ধ্যা … বিস্তারিত » »

আপডেট: ৬:০৭ অপরাহ্ন, ৮ ডিসেম্বর, ২০১৭

৩৩  বার পড়া হয়েছে

বাড্ডায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত অপর যুবককে সনাক্ত করেছে স্ত্রী

রাজধানীর বাড্ডায় ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত আরো এক যুবকের পরিচয় মিলেছে। নিহত ওই যুবকের নাম আল-আমিন (৩২)। নিহত ওই যুবক পিরোজপুরের মঠবাড়িয়া এলাকার মৃত. রুস্তম আলীর ছেলে বলে জানিয়েছে তার স্ত্রী খাদিজা আক্তার। তাদের ৩ মাস বয়সী একটি ছেলে রয়েছে। ৬ বছর আগে তাদের বিয়ের … বিস্তারিত » »

আপডেট: ৬:০৩ অপরাহ্ন, ৮ ডিসেম্বর, ২০১৭

৩৫  বার পড়া হয়েছে

নরসিংদীতে বাস ও ট্রাকের সংঘর্ষ, নিহত ২

নরসিংদীর রায়পুরা উপজেলায় ট্রাক ও যাত্রীবাহী বাসের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত পাঁচজন।শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার দড়িকান্দি এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।নিহত দুজন হলেন ট্রাকের চালক চুয়াডাঙ্গা জেলার সাদ্দাম হোসেন (৩২) এবং চালকের সহকারী (হেলপার) একই জেলার সারওয়ার হোসেন (২০)।আহতদের … বিস্তারিত » »

আপডেট: ৯:৪৯ অপরাহ্ন, ৭ ডিসেম্বর, ২০১৭

৪৯  বার পড়া হয়েছে

জমি নিয়ে বিরোধ: সালিশে প্রকাশ্যে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা

গাজীপুরের শ্রীপুরে জমি নিয়ে বিরোধ কে কেন্দ্র করে প্রকাশ্য সালিশে ব্যবসায়ী নাজমুল হক মন্ডলকে (৪৫) পিটিয়ে হত্যা করা হয়েছে এমন অভিযোগ পাওয়া গেছে। সংবাদ মাধ্যমের কাছে এমন অভিযোগ করেন নিহতের পরিবার। ৭ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।নিহত নাজমুল শ্রীপুর গ্রামের মন্ডল বাড়ির … বিস্তারিত » »

আপডেট: ১২:৪৯ অপরাহ্ন, ৬ ডিসেম্বর, ২০১৭

৪৭  বার পড়া হয়েছে

ধাক্কা-ধাক্কিতে ২ ট্রাক নদীতে

পিরোজপুরের কাউখালী উপজেলায় তেলবাহী লাইটারেজ জাহাজের ধাক্কায় একটি ফেরির তলা ফেটে নদীতে তলিয়ে গেছে ২ ট্রাক। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও বকেুটিয়া ফেরি বন্ধ থাকায় খুলনা, বরিশাল, ঝালকাঠি, বাগেরহাট ও রাজাপুরসহ অন্তত সাতটি নৌরুটের যান চলাচল বন্ধ রয়েছে।মঙ্গলবার রাত ১টার দিকে উপজেলার বেকুটিয়াঘাট এলাকায় … বিস্তারিত » »